ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

প্রচার সামগ্রী না সরালে জরিমানার নির্দেশ ইসি`র 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৫, ১৯ নভেম্বর ২০১৮

আগাম নির্বাচনি প্রচার সরানোর জন্য নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। যারা প্রচার সামগ্রী সরাবে না তাদেরকে জরিমানা করারও নির্দেশ দিয়েছেন তারা। একই সঙ্গে পৌরসভা, জেলা, উপজেলা ও ইউনিয়ন পরিষদের সহায়তায় আগাম প্রচার সামগ্রী সরানো হবে।   

সোমবার (১৯ নভেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ এসব কথা বলেন।

ইসির নির্দেশনা অনুযায়ী, রবিবার (১৮ নভেম্বর) ছিল নির্বাচনি প্রচার সমাগ্রী সরানোর শেষ দিন। তবে নির্দিষ্ট সময়ের মধ্যে অনেক জায়গার আগাম নির্বাচনি সামগ্রী সরানো হয়নি।

এ বিষয়ে হেলালুদ্দীন আহমদ বলেন, ‘আগাম নির্বাচনি পোস্টার-ব্যানার সরিয়ে ফেলার জন্য নিজ খরচে সংশ্লিষ্টদের আমরা বলেছিলাম। গতকাল (রবিবার) ছিল শেষ দিন। যারা এখনও সরাননি, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য স্থানীয় সরকারকে নির্দেশ দেওয়া হয়েছে।’ এ বিষয়ে আজকেও আরেকটি নির্দেশনা জারি করা হবে বলেও জানান সচিব।

নির্দেশনায় কী বলা হবে-জানতে চাইলে সচিব বলেন, ‘যারা পোস্টার-ব্যানার সরায়নি,আজ থেকে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তাছাড়া পৌরসভা, উপজেলা-জেলা পরিষদ, ইউনিয়ন পরিষদের সহায়তায় এগুলো নামিয়ে ফেলা হবে। একইসঙ্গে দোষীদের বিরুদ্ধে জরিমানার করতে নির্দেশনা দেওয়া হবে।’

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি